এবার বিদেশিরা বউ-শাশুড়ি মেলায় নাচলেন

এবার বিদেশিরা বউ-শাশুড়ি মেলায় নাচলেন

অনলাইন খবর ডটকমঃ


 

সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠে চলছে দুদিনব্যাপী ব্যতিক্রমধর্মী জনসচেতনতামূলক বয়স্ক ও বউ-শাশুড়ি মেলা। ভবিষ্যতে বয়স্কদের সামাজিক ও অর্থনৈতিক নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করাসহ পারিবারিক বন্ধনগুলো আরো শক্ত করতে এ মেলার আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা।


 সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠে চলছে বয়স্ক ও বউ-শাশুড়ি মেলা। আজ শুক্রবার উদ্বোধনী দিনে গানের সঙ্গে নাচেন বিদেশিরাও। ছবি : এনটিভিআজ শুক্রবার বেলা ৩টায় মেলার উদ্বোধন করেন ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।



মেলায় আলোচনা সভা, বউ-শাশুড়ি সম্পর্ক বিষয়ক নাটক, নিঃস্ব ও হতদরিদ্র পরিবারের মধ্যে মুরগি ও শীতবস্ত্র বিতরণ, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন করা হয়েছে।

এ ছাড়া মেলায় স্বাস্থ্য সচেতনতা, পারিবারিক সম্পর্ক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ভিত্তিক স্টলে জনসচেতনতামূলক প্রদর্শনীর ব্যবস্থা করা হয়। মেলায় দেশীয় দর্শনার্থী ছাড়াও বিভিন্ন দেশের দর্শনার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। তারা দেশি-বিদেশি গানের সঙ্গে বাংলাদেশিদের সঙ্গে নাচে অংশ নেন। পরে মেলা উপলক্ষে স্থাপিত বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ ধরনের মেলা বয়স্কদের প্রতি দায়িত্ববোধ সৃষ্টিসহ পারিবারিক বন্ধন তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানালেন আগত দর্শকরা।

Comments

comments